ভালো লাগে তোমাকে
- মুরছালীন উচ্ছ্বাস ২৯-০৪-২০২৪

ভালো লাগে তোমাকে-
পড়ন্ত বিকেলে, সূর্যের নিস্তেজ হয়ে যাওয়া- মলিন আভাতে।
ভালো লাগে তোমাকে-
রাতের আসমানে, স্বমহিমায় জেগে উঠা- প্রেমহীন ধ্রব তারাতে।

ভালো লাগে তোমাকে-
ঘুমহীন রাতে, এপাশ ওপাশ করে, মনো বৃত্তে-জাগিয়ে রেখে দিতে।
ভালো লাগে তোমাকে-
আপন মনে এঁকে যাওয়া, নিদ্রিত স্নায়ুগুলোর- স্বয়ংক্রিয় রং তুলিতে।

ভালো লাগে তোমাকে-
গ্রীষ্মের সকালে, সমস্বরে গেয়ে ওটা, পাখিদের কিচিরমিচির ধ্বনিতে।
ভালো লাগে তোমাকে-
দ্বিপ্রহর কড়া রোদে, আশ্রয় দেওয়া কোন- বটবৃক্ষের ছায়াতে।

ভালো লাগে তোমাকে-
সাগর স্রোতে ভেসে আসা, জলজ প্রাণীর- অব্যক্ত কথাতে।
ভালো লাগে তোমাকে-
পাহাড় হতে নেমে আসা, জলপ্রপাতের হাস্যজ্জ্বল -জয়োধ্বনিতে।

ভালো লাগে তোমাকে-
রেল লাইনের উপর, সমান্তরালে, কপতকপতির হেঁটে-চলে যাওয়াতে।
ভালো লাগে তোমাকে-
রিক্সার হুড উঠিয়ে দিয়ে, ভয়হীন এ শহরে উড়ে-ঘুরে বেড়ানোতে।

ভালো লাগে তোমাকে-
কফি শফে জমে ওঠা, অগোছালো কথার বুলিতে- আত্মা ভুলাতে।
ভালো লাগে তোমাকে-
বিষন্ন মনে, ঘরছাড়া পথিকের, পথে-পান্তরে কাটিয়ে দেয়া রজনীতে।

ভালো লাগে তোমাকে-
বয়সের ভারে নুয়ে পড়া, বোকা মানুষটার- না পাওয়ার বেদনাতে।
ভালো লাগে তোমাকে-
মহাকালের নেমন্তন্নে, কুচকুচে অন্ধকারে- চিরতরে হারিয়ে যাওয়াতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

murslin
১০-০৬-২০২০ ২২:১৭ মিঃ

ধন্যবাদ কবি ফয়জুল মহী

M2_mohi
১০-০৬-২০২০ ২২:০৭ মিঃ

অনন্য